ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
Sharenews24

বাংলাদেশে জ্বালানি খাতে ১৪০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

২০২৪ মার্চ ২৬ ১৭:৫৮:৩১
বাংলাদেশে জ্বালানি খাতে ১৪০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের জ্বালানি খাতে ১৪০ কোটি মার্কিন ডলার বা ১৫ হাজার ৩৪৮ কোটি টাকা বিনিয়োগ করছে সৌদি আরব।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, বাংলাদেশের জ্বালানি অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে এরই মধ্যে দুই দেশের সরকারি পর্যায়ে এই সংক্রান্ত চুক্তিও স্বাক্ষর হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদির সরকারি আর্থিক প্রতিষ্ঠান ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংকের (আইডিবি) বিশেষ প্রকল্প ইসলামিক ট্রেড ফিন্যান্স করপোরেশনের (আইটিএফসি) মাধ্যমে প্রদান করা হবে বিনিয়োগের অর্থ।

সৌদি আরবের সঙ্গে যে চুক্তিটি স্বাক্ষরিত হয়েছে, তাতে সৌদি সরকারের প্রতিনিধি হিসেবে আইটিএফসি এবং বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে দেশের জ্বালানি তেল আমদানি ও বিপণন বিষয়ক কর্তৃপক্ষ বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সৌদির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, এই চুক্তির মাধ্যমে বরাদ্দ করা অর্থ বাংলাদেশের জ্বালানি খাতের দীর্ঘমেয়াদি উন্নয়নসংক্রান্ত বিভিন্ন খাতে বিনিয়োগ করা হবে।

এই চুক্তি দুই দেশের মধ্যকার মিত্রতা ও দীর্ঘকালীন অংশীদারত্বের একটি সাক্ষ্য। আশা করা হচ্ছে, দক্ষিণ এশিয়ার দ্রুত বর্ধনশীল অর্থনীতি নামে পরিচিত একটি দেশের জ্বালানি নিরাপত্তা নিশ্চিত হবে এই চুক্তির মধ্য দিয়ে।

শেয়ারনিউজ, ২৬ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

অর্থনীতি এর সর্বশেষ খবর

অর্থনীতি - এর সব খবর



রে