ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪
Sharenews24

ইতালিতে ‘কমিউনিটি মিট উইথ অ্যাম্বাসি' শীর্ষক সেমিনার

২০২৪ এপ্রিল ২৭ ১৯:১৫:২৬
ইতালিতে ‘কমিউনিটি মিট উইথ অ্যাম্বাসি' শীর্ষক সেমিনার

প্রবাস ডেস্ক : ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা সমাধানে 'কমিউনিটি মিট উইথ অ্যাম্বাসি' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রবাসী বাংলাদেশিরা দেশে ভিসা প্রক্রিয়া সহজ ও গতিশীল করা, প্রবাসীদের মরদেহ দেশে পাঠানো, সহযোগিতা ও সেবা বৃদ্ধির বিষয়ে কথা বলেন। সেমিনারে প্রবাসী সম্প্রদায়ের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

নেতৃবৃন্দ প্রবাসীদের সমসাময়িক সমস্যার সম্ভাব্য সমাধান খুঁজতে দূতাবাসের সহযোগিতা চান। সেমিনারে দেশটিতে ইতালীয় দূতাবাসে ভিসা সংক্রান্ত জটিলতা, প্রবাসী বাংলাদেশিদের মরদেহ দেশে ফেরত পাঠানোর জটিলতাসহ নানা সমস্যা উঠে আসে।

ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের নেতৃত্বে ‘কমিউনিটি মিট উইথ অ্যাম্বাসি’ সেমিনারে নেতাকর্মীরা অংশ নেন।

এই সময় ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল বলেন, ইতালি প্রবাসীদের মরদেহ বিনা খরচে দেশে পাঠানোর জন্য আমরা দাবি জানিয়েছি। এছাড়া বেশকিছু দাবি আমরা আলোচনায় তুলে ধরেছি।

ইতালিতে বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন বলেন, ইতালিতে প্রবাসী বাংলাদেশিদের জন্য দেশ থেকে ভিসা প্রক্রিয়া সহজ করতে দূতাবাস কর্তৃপক্ষ কাজ করছে।

সেমিনারে প্রবাসী বাংলাদেশিসহ ইতালি আওয়ামী লীগ ও সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তারা নিয়মিত দূতাবাসের সেবা বৃদ্ধি এবং বাংলা স্কুল প্রতিষ্ঠার প্রয়োজনীয়তার কথাও তুলে ধরেন।

শেয়ারনিউজ, ২৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে