ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
Sharenews24

সৌদি আরবে টানা পাঁচদিন বৃষ্টির পূর্বাভাস

২০২৪ মার্চ ২৯ ১৫:১১:১৮
সৌদি আরবে টানা পাঁচদিন বৃষ্টির পূর্বাভাস

প্রবাস ডেস্ক : মরুভূমির দেশ সৌদি আরবে বেশ কয়েকদিন ধরেই দেখা যাচ্ছে বৃষ্টি। দেশটি জানিয়েছে, আগামী সোমবার (০১ এপ্রিল) পর্যন্ত বেশিরভাগ এলাকায় টানা বৃষ্টি থাকবে।

গালফ নিউজ জানিয়েছে, বৃহস্পতিবার (২৮ মার্চ) এক সতর্কবার্তায় এমন পূর্বাভাস দিয়েছে সৌদি আরবের দ্য জেনারেল ডিরেক্টরেট অব সিভিল ডিফেন্স।

মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যমটি বলেছে, এই সময় সতর্ক হয়ে বাইরে বের হওয়ার পরামর্শ দিয়েছে দেশটির সিভিল ডিফেন্স।

এই পাঁচদিন ঝড়ও হতে পারে বলে জানানো হয়। যেসব এলাকায় বৃষ্টি ও ঝড় আসতে পারে-মক্কার পবিত্র নগরী, আল-জুমুন, আল-কামিল, বাহরা, খুলাইস, তায়েফ, মায়সান, আধাম, আল-আদ্রিয়াত, তারবাহ, রানিয়াহ, আল-মুয়াহ ও আল–খুরমাহ। এ ছাড়া রাজধানী রিয়াদ, পবিত্র মদিনা, জাজান, আল-বাহা ও তাবুকসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে।

তবে, মক্কার জেদ্দাসহ বেশ কয়েকটি এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর আগে গত সপ্তাহে সৌদি আরবে ভারি বৃষ্টিতে বন্যার আশঙ্কা দেখা দেয়।

উদ্ভূত পরিস্থিতিতে মক্কা, মদিনা ও তাবুকসহ বেশ কয়েকটি শহরে রেড অ্যালার্ট জারি করা হয়। বন্ধ ঘোষণা করা হয় রাজধানী রিয়াদসহ বেশ কয়েকটি শহরের শিক্ষাপ্রতিষ্ঠান। গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, রাজধানী রিয়াদসহ প্রবল বৃষ্টিপাত হয়েছে কাসিম, হাফর আল বাতিন ও এর আশপাশের বেশ কয়েকটি অঞ্চলে। এসব এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্থগিত করা হয়। প্রতিবেদন মতে, শুক্রবার (১৫ মার্চ) সৌদির আফিফ মরুভূমি অঞ্চলে ব্যাপক শিলাবৃষ্টি হয়। এরপরই শুরু হয় তুষারপাত। আর তাতেই ঢেকে যায় মরুভূমি। রূপ নেয় সাদা তুষারের গালিচায়। বিরল তুষারপাতের এ ঘটনায় বিস্মিত স্থানীয় অধিবাসীরা। তারা এ ঘটনার সাক্ষী হয়ে থাকতে এর ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন।

শেয়ারনিউজ, ২৯ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে