ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪
Sharenews24

মধ্যরাতে আইসক্রিম খাওয়া নিষিদ্ধ ঘোষণা করলো ইতালি

২০২৪ এপ্রিল ২৭ ১৫:৩০:৪৭
মধ্যরাতে আইসক্রিম খাওয়া নিষিদ্ধ ঘোষণা করলো ইতালি

প্রবাস ডেস্ক : ইতালির মিলানে মধ্যরাতের পর আইসক্রিম খাওয়া নিষিদ্ধ করার একটি আইন প্রস্তাব করা হয়েছে। মিলানের স্থানীয় সরকার বাসিন্দাদের শান্তির স্বার্থে এই উদ্যোগ নিতে যাচ্ছে।

আইসক্রিম ইতালীয় সংস্কৃতির অংশ। অনেকেই গভীর রাতে আইসক্রিম খান। প্রস্তাবিত নতুন আইনে এভাবে আইসক্রিম খাওয়া অপরাধ হিসেবে বিবেচিত হবে।

মিলান শহরের স্থানীয় সরকার ইতিমধ্যে আইনটির খসড়া তৈরি করে আইনসভায় জমা দিয়েছে। প্রস্তাবিত আইন পাস হলে আগামী মাস থেকে মধ্যরাতের পর আইসক্রিম নিষিদ্ধ হতে পারে।

মিলানের ১২টি এলাকায় আইনটি কার্যকর হবে। এই আইনের অধীনে মধ্যরাতের পর পিৎজা, পানীয়সহ সব ধরনের খাবার বাড়িতে সরবরাহ করা নিষিদ্ধ হয়ে যাবে।

শহরের সড়কে রাতের বেলায় যাতে হইচই না হয় এবং বাসিন্দারা প্রশান্তিতে থাকতে পারেন, সে জন্য এই আইন করা হচ্ছে।

মিলানের ডেপুটি মেয়র মার্কো গ্র্যানেলি বলেন, সামাজিকতা ও বিনোদনের মধ্যে ভারসাম্য রক্ষা এবং বাসিন্দাদের শান্তি ও প্রশান্তির কথা বিবেচনায় নিয়ে এই আইনের প্রস্তাব করা হয়েছে।

সপ্তাহের কর্মদিবসে রাত সাড়ে ১২টা এবং সাপ্তাহিক ও অন্যান্য ছুটির দিনে রাত দেড়টা থেকে আইনটির প্রয়োগ শুরু হবে। সড়ককে কোলাহলমুক্ত রাখতে খোলা আকাশের নিচে বসানো খাবার টেবিলে এই আইনের প্রয়োগ করা হবে।

প্রস্তাবিত এই আইন 'মধ্য মে' থেকে কার্যকর এবং নভেম্বর পর্যন্ত স্থায়ী হতে পারে। তবে নাগরিকেরা চাইলে মে মাসের গোড়ার দিকে প্রস্তাবিত আইনের কোনো ধারার পরিবর্তন বা সংশোধনের জন্য আবেদন করতে পারবেন।

মিলানের স্থানীয় সরকার মধ্যরাতে আইসক্রিম খাওয়া বন্ধ করার জন্য এই প্রথম উদ্যোগ নিচ্ছে না। এর আগে ২০১৩ সালে তৎকালীন মেয়র জিউলিয়ানো পিসাপিয়া মধ্যরাতের পর আইসক্রিম নিষিদ্ধ করার চেষ্টা করেছিলেন। তবে তীব্র সমালোচনার মুখে পিছু হটতে বাধ্য হন তিনি।

শেয়ারনিউজ, ২৭ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে