ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের

২০২৪ এপ্রিল ১৬ ১৭:৩৯:৪৯
নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফিলিস্তিনের গাজায় নির্বিচারে মানুষ হত্যার কথা উল্লেখ করে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে জার্মানির নাৎসি একনায়ক অ্যাডলফ হিটলারের সঙ্গে তুলনা করেছেন।

ওবায়দুল কাদের বলেন, গাজায় গণহত্যায় নেতানিয়াহু আবির্ভূত হয়েছেন হিটলারের মতো। হিটলারের চেয়ে ভয়ংকর হয়ে উঠেছেন নেতানিয়াহু। নেতানিয়াহু এ যুগের হিটলার।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

গাজায় গণহত্যার মধ্যেই গত শনিবার ইসরায়েলকে লক্ষ্য করে তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। সম্প্রতি সিরিয়ায় ইরানের কনস্যুলেটে ড্রোন হামলার জবাব দিতেই এই হামলা বলে জানিয়েছে ইরান।

ইসরাইলের ভূখণ্ডে ইরানের হামলার পরই বিশ্ব রাজনীতিতে নানা হিসাব নিকাশ চলছে। ইসরাইলও ইরানে পাল্টা হামলা চালাবে বলে হুমকি দিয়েছে।

কাদের বলেন, ইসরাইলের নতুন করে ইরান আক্রমণের সিদ্ধান্ত এবং নেতানিয়াহুর দাপট হিটলারকেও ছাড়িয়ে যাবে বলে মনে হয়। সারা বিশ্ব রণক্ষেত্রে রূপ নিয়েছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধে হিটলারের যুদ্ধংদেহী মনোভাব আবারো বিশ্ব রাজনীতিতে দেখতে পাচ্ছি।

তিনি বলেন,‘ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু হিটলারের থেকেও ভয়ংকর। তিনি নির্বিচারে গাজায় শিশু হত্যা করছে। কিন্তু আমরা শান্তি চাই। যুদ্ধ-বিগ্রহ নিয়ে বিশ্ব পরিস্থিতির কঠিন সময় সামাল দেওয়া চ্যালেঞ্জ। তবে দ্রব্যমূল্য সহনীয় রাখার জন্য সরকার চেষ্টা করে যাচ্ছে।

এদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সংসদ সদস্য ও মন্ত্রীদের প্রভাবমুক্ত রাখতে রাখতে আওয়ামী সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের।

শেয়ারনিউজ, ১৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে