ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪
Sharenews24

বেনজীরের নগদ অর্থের তথ্য চে‌য়ে বাংলাদেশ ব্যাংকে দুদ‌কের‌ চি‌ঠি

২০২৪ এপ্রিল ২৫ ২৩:০০:৫৭
বেনজীরের নগদ অর্থের তথ্য চে‌য়ে বাংলাদেশ ব্যাংকে দুদ‌কের‌ চি‌ঠি

নিজস্ব প্রতিবেদক : পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের নগদ অর্থের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে বেনজীর আহমেদ ও তাঁর পরিবারের সদস্যদের নগদ অর্থের তথ্য চেয়ে গত সোমবার সংস্থা‌টির প্রধান কার্যালয়ের উপপ‌রিচালক হা‌ফিজুল ইসলাম এই চি‌ঠি পা‌ঠি‌য়ে‌ছেন। দুদ‌কের এক‌টি সূত্র আজ বৃহস্পতিবার আজ‌কের প‌ত্রিকা‌কে এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছে।

আগামী ১৫ মের মধ্যে দুদককে এসব তথ্য সরবরাহ করতে বিএফআইইউকে চি‌ঠি‌তে অনু‌রোধ জানা‌নো হ‌য়ে‌ছে। ওই চি‌ঠি‌তে বেনজীর আহ‌মে‌দের স্ত্রী ও সন্তান‌দের ব‌্যাংক হিসাবও তলব করা হ‌য়ে‌ছে।

নগদ অর্থ ছাড়াও এফডিআর, সঞ্চয়পত্রসহ স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য জানতে চেয়ে জয়েন্ট স্টক, সাব-রেজিস্ট্রি অফিসসহ সরকারের বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছে দুদক।

এই বিষয়ে দুদ‌কের এক কর্মকর্তা ব‌লেন, বেনজীর আহ‌মে‌দের সম্প‌দের অনুসন্ধানের অংশ হি‌সে‌বে তাঁর আর্থিক লেন‌দেনসহ সমস্ত তথ‌্য জান‌তে চে‌য়ে চি‌ঠি দেওয়া হ‌য়ে‌ছে। চি‌ঠির জবাব পে‌লে পরবর্তী কার্যক্রম শুরু হ‌বে।

এর আগে, ২২ এপ্রিল পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে একটি কমিটি গঠন করে দুদক।

পরদিন ২৩ এপ্রিল এ-সংক্রান্ত রিট আবেদনের শুনানির পর হাইকোর্ট আগামী দুই মাসের মধ্যে ওই কমিটির কার্যক্রমের অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন।

শেয়ারনিউজ, ২৫ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে