ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
Sharenews24

সর্বোচ্চ উইকেট শিকার করেও পার্পল ক্যাপ পেলেন না মোস্তাফিজ

২০২৪ এপ্রিল ২৯ ১৯:১৩:৩৯
সর্বোচ্চ উইকেট শিকার করেও পার্পল ক্যাপ পেলেন না মোস্তাফিজ

ক্রীড়াপ্রতিবেদক : আইপিএলের চলতি মৌসুমের শুরু থেকেই ছন্দে রয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। বল হাতে প্রতিটি ম্যাচেই উইকেটের দেখা পেয়েছেন তিনি।

শুধু তাই নয়, শুরু থেকেই আইপিএলে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায়ও রয়েছেন তিনি। এমনকি বেশ কয়েকবার পার্পল ক্যাপের মর্যাদাও পেয়েছেন।

কিন্তু শুরু থেকে ছন্দে থাকলেও মুস্তাফিজ মাঝে তিন ম্যাচে যেন হারিয়ে ফেলেছিলেন নিজের বোলিং ফর্ম। যার জন্য উইকেট শিকারীর তালিকায় পিছিয়ে পড়েছিলেন কিছুটা।

তবে রোববার হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে আবারও ফিরেছেন সর্বোচ্চ উইকেটশিকারির তালিকার শীর্ষে। ৮ ম্যাচে মুস্তাফিজের শিকার এখন ১৪ উইকেট। কিন্তু শীর্ষে থেকেও এবার ফিজের মাথায় উঠছে না পার্পল ক্যাপ।

কারণ উইকেট সমান হলেও ক্যাপটি রয়ে গেছে মুম্বাইয়ের জাসপ্রিত বুমরাহর কাছে, যিনি আরও একটি ম্যাচ খেলেছেন। ভারতের ডানহাতে এই ফাস্ট বোলারের চেয়ে বেশি রান খরচ করেছেন মুস্তাফিজ।

উইকেট পিছু রান খরচ করেছেন মুস্তাফিজ। প্রতিটি উইকেটে তিনি ২১.১৪ রান খরচ করেন। ওভার প্রতি ১০ রানের কাছাকাছি দিয়েছেন। সেই তুলনায় বুমরাহ বেশ খারাপ।

ভারতীয় এই বোলার ১৪ উইকেট শিকার করেছেন ১৭.০৭ গড়ে। আর রান উৎসবের আইপিএলের চলতি আসরে এই পর্যন্ত ওভারপ্রতি রান দিয়েছেন ৬.৬৩ রান।

বুমরা-মোস্তাফিজ ছাড়াও ১৪ উইকেট পেয়েছেন আরও একজন। তিনি পাঞ্জাব কিংসের হার্শাল প্যাটেল। তবে রান খরচের বেলায় তিনি ছাড়িয়ে গেছেন মোস্তাফিজকেও। ২৩.৩৮ গড়ে শিকার করেছেন ১৪ উইকেট। আর ওভারপ্রতি রান দিয়েছেন ১০.১৮ রান।

এদিকে মুস্তাফিজের পর পার্পল ক্যাপ জয়ের দৌড়ে চেন্নাই সুপার কিংসের আরেক খেলোয়াড় রয়েছে। মাথিশা পাথিরানা মাত্র ৬ ম্যাচ খেলে ১৩ উইকেট নেন।

এই মুহূর্তে সর্বোচ্চ উইকেট শিকারী বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন এই লঙ্কান পেসার। চোটের কারণে চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচে না খেলতে পারলেও নিজের জাত জানতে খুব বেশি সময় নেননি এই ডানহাতি ফাস্ট বোলার।

এখন পর্যন্ত তিনি ১৩ গড়ে ১৩ উইকেট নিয়েছেন। আর তার ইকোনমি ৭.৬৮। পাঞ্জাবের বিপক্ষে পরের ম্যাচ খেলেই দেশে ফিরবেন মুস্তাফিজ।

কিন্তু লঙ্কান এই পেসার যদি নিজের ফর্ম ধরে রাখতে পারেন তাহলে খুব তাড়াতাড়ি চেন্নাইয়ের ডেরায় যাবে বেগুনি ক্যাপ।

শেয়ারনিউজ, ২৯ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে