ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

২০২৪ মে ০১ ০৮:৩৬:২১
কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : উপাচার্য-শিক্ষক সমিতির দ্বন্দ্বের জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়ের ৯৩তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আজ বুধবার বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, জরুরি সিন্ডিকেট সভায় চলমান পরিস্থিতি সমাধান করতে দুটি কমিটি গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়। এর একটি শিক্ষকদের দাবি দাওয়ার ব্যাপারে এবং অপরটি ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়ার ঘটনার তদন্ত কমিটি।

গত ২৮ এপ্রিল কুবির উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন তার কার্যালয়ে প্রবেশ করতে গেলে বাধা দেওয়ার অভিযোগ উঠে শিক্ষক সমিতির বিরুদ্ধে।

এই সময় ছাত্রলীগের চাকরিপ্রার্থী নেতাদের সঙ্গে শিক্ষক সমিতির নেতা এবং উপাচার্য ও শিক্ষক সমিতির নেতাদের মধ্যে হাতাহাতি হয়।

এই ঘটনায় গতকাল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কোষাধ্যক্ষের অপসারণের দাবিতে সব ধরনের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শেয়ারনিউজ, ০১ মে ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে