ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

যে কারণে বাইক বা গাড়ির পেছনে কুকুরেরা তাড়া করে

২০২৪ মে ০৭ ১০:৫৪:০০
যে কারণে বাইক বা গাড়ির পেছনে কুকুরেরা তাড়া করে

লাইফস্টাইল ডেস্ক : আপনি হয়ত অনেকবার কুকুরকে সাইকেল বা বাইকে ধাওয়া করতে দেখেছেন বা আপনার সাথে এমন হয়েছে। রাস্তার কুকুররা কোন আপাত কারণ ছাড়াই বাইক বা সাইকেলের পিছনে দৌড়ায়। কিন্তু অনেকেই এই পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে মারাত্মক ভুল করে ফেলেন।

কুকুর

মনে রাখবেন, কুকুরের শত্রুতা আপনার সাথে নয়, আপনার গাড়ির গন্ধের সাথে। আসলে, কুকুরের ঘ্রাণশক্তি মানুষের চেয়ে কয়েকগুণ বেশি। আর কুকুরের একটি অভ্যাস হল গাড়ির টায়ার বা চাকায় প্রস্রাব করা এবং এই অভ্যাসের কারণে আপনাকে সমস্যায় পড়তে হতে পারে।

যদি একটি কুকুর আপনার গাড়ির চাকায় প্রস্রাব করে এবং আপনি সেই গাড়িটিকে অন্য এলাকায় নিয়ে যান, তবে অন্যান্য আশেপাশের কুকুরগুলি প্রস্রাবের গন্ধ পায় এবং তারা মনে করে যে অন্য আশেপাশের কুকুরটি তাদের এলাকায় প্রবেশ করেছে এবং তাই তারা গাড়ির পিছনে তাড়া করে।

এই পরিস্থিতিতে পড়ে অনেকেই ঘাবড়ে গিয়ে দুর্ঘটনার শিকার হন। তাই এখানে আপনাকে সতর্কতার সাথে ব্যাপারটি হ্যান্ডেল করতে হবে। বিশেষ করে ওই এলাকায় কখনও দ্রুত গাড়ি চালাবেন না, সে ক্ষেত্রে কুকুরও দ্রুত গতিতে ছুটতে থাকবে। তারা ভাববে যে সেখানে সত্যিই অন্য পাড়ার কুকুর চলে এসেছে।

এমন পরিস্থিতিতে পড়লে নার্ভাস না হয়ে বুদ্ধিমানের পরিচয় দিন। বরং আপনি আওয়াজ দিন এবং ধীরে সুস্থে ওই এলাকা দিয়ে বেরিয়ে যান। এতে কুকুরও বুঝতে পারবে আপনার সাথে কোনও কুকুর নেই।

ফলে তারা আপনাকে ধাওয়া করা ছেড়ে দেবে। সবথেকে ভালো হয়, মাঝেমধ্যেই আপনার গাড়ির চাকাগুলি জল দিয়ে পরিষ্কার করুন। ফলে এই ধরনের সমস্যায় পড়তে হবে না।

শেয়ারনিউজ, ০৭ মে ২০২৪

পাঠকের মতামত:

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর



রে