ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

যুক্তরাষ্ট্রে ইউনিভার্সিটি অফ মিশিগানে বর্ষবরণ

২০২৪ মে ০৮ ১২:২৯:৩৫
যুক্তরাষ্ট্রে ইউনিভার্সিটি অফ মিশিগানে বর্ষবরণ

প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অফ মিশিগানের ডিয়ারবন ক্যাম্পাসে অধ্যয়নরত অর্গানাইজেশন অব বাংলাদেশি স্টুডেন্টসের আয়োজনে বৈশাখী উৎসব উদযাপিত হয়েছে।

সোমবার (০৬ মে) স্থানীয় সময় বিকেলে ক্যাম্পাসের হলরুমে বৈশাখী আয়োজনে ছিল নাচ, গান, কবিতা আবৃত্তি, ভায়োলিন, ফেইস পেইন্টিং, ঐতিহ্যবাহী খাবার, সাজসজ্জা, হালখাতাসহ নানাবিধ আয়োজন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন। অর্গানাইজেশন অব বাংলাদেশি স্টুডেন্টস-এর সদস্যরা প্রথমবারের মতো বাংলাদেশের ইতিহাস ও সংস্কৃতিকে বিভিন্ন সংস্কৃতির শিক্ষার্থীদের কাছে তুলে ধরার জন্য এমন অনুষ্ঠানের আয়োজন করেন।

পাশাপাশি বাংলাদেশি ও বাংলাদেশি বংশোদ্ভূতদের মধ্যে বাংলাদেশি সাংস্কৃতিক চর্চা ও সামাজিক সম্পর্ক জোরদার করতে বৈশাখী উৎসবের এমন আয়োজনে।

অনুষ্ঠানটি উৎসবমুখর ও প্রাণবন্ত করে তুলতে শিক্ষার্থীরা সবাই এসেছিলেন বাঙালি সাজে। উৎসবটি বাংলাদেশি জাতীয় সংগীতের মাধ্যমে সূচনা হয়।

অনুষ্ঠানে অতিথি শিল্পীরা সাংস্কৃতি পরিবেশন করেন। পাশাপাশি ছিল নাচ ও কবিতা আবৃত্তি। পরিবেশন করা হয় বাংলাদেশি সুস্বাদু খাবার। পরে সংগঠনের সবচেয়ে সক্রিয় সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

শেয়ারনিউজ, ০৮ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে