ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪
Sharenews24

বড় পতন ঠেকাল ৮ কোম্পানির শেয়ার

২০২৪ মার্চ ১৩ ১৫:৪৪:৩২
বড় পতন ঠেকাল ৮ কোম্পানির শেয়ার

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কর্মদিবস আজ বুধবার (১৩ মার্চ) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে পৌনে ৩৩ পয়েন্ট। এদিন সূচকের বড় পতন ঠেকাল ৮ কোম্পানির শেয়ার। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ব্রাক ব্যাংক, রূপালি লাইফ ইন্সুরেন্স, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, তাওফিকা ফুডস, কোহিনুর কেমিক্যাল, আফতাব অটোমোবাইলস, ইউনিলিভার কঞ্জ্যুমার, বিডি থাই এ্যালুমিনিয়াম লিমিটেড।

আজ কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ার কারণে ডিএসইর সূচকের পতন কমেছে প্রায় ১২ পয়েন্ট। যদি কোম্পানিগুলোর শেয়ারের দাম না কমতো, তাহলে ডিএসইর সূচকের আরও পতন হতো ১২ পয়েন্ট।

ডিএসইর সূচকের পতন ঠেকানোর আজ প্রথম কোম্পানি ছিল ব্রাক ব্যাংক। এদিন কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন কমেছে ৬.২৯ পয়েন্ট।

আজ ডিএসইর সূচকের পতন ঠেকানোর দ্বিতীয় কোম্পানি ছিল রূপালী লাইফ ইন্সুরেন্স। আজ কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১ টাকা ৩০ পয়সা। যে কারণে আজ ডিএসইর সূচকের পতন কমেছে ১.১১ পয়েন্ট।

একইভাবে ডিএসইর সূচকের পতন ঠেকানোর কোম্পানির মধ্যে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ভুমিকা ছিল ০.৯০ পয়েন্ট, তাওফিকা ফুডসের ০.৮০ পয়েন্ট, আফতাব অটোমোবাইলসের ০.৭৯ পয়েন্ট, ইউনিলিভার কঞ্জ্যুমার ০.৭১ পয়েন্ট এবং বিডি থাই এ্যালুমিনিয়াম লিমিটেডের ০.৫৬ পয়েন্ট।

শেয়ারনিউজ ১৩ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে