ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
Sharenews24

ইরানের হামলায় ইসরাইলের ২ বিমান ঘাঁটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

২০২৪ এপ্রিল ১৬ ১০:৩৪:৪৫
ইরানের হামলায় ইসরাইলের ২ বিমান ঘাঁটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

আন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যে বর্তমানে ইসরাইলের সবচেয়ে বড় শত্রু ইরান। সম্প্রতি ইরান ইসরাইলের বিরুদ্ধে যে পাল্টা হামলা চালিয়েছে তাতে অন্তত নয়টি ক্ষেপণাস্ত্র ইসরাইলের প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করতে ব্যর্থ হয়েছে এবং এগুলো দুটি বিমান ঘাঁটিতে আঘাত হানে। ফলে ওই দুই বিমান ঘাঁটিতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে আমেরিকার একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা মার্কিন টেলিভিশন চ্যানেল এবিসি নিউজকে এই তথ্য জানিয়েছেন।

টেলিভিশন চ্যানেলটি গতকাল জানায়, পাঁচটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ইসরাইলের নেভাতিম বিমানঘাঁটিতে আঘাত হানে এবং এতে ইসরাইলের একটি সি-১৩০ পরিবহন বিমান ধ্বংস হয়।

মার্কিন ওই কর্মকর্তা জানান, আরও চারটি ক্ষেপণাস্ত্র ইসরাইলের নেগেভ বিমানঘাঁটিতে আঘাত হানে তবে তাতে বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি করেন তিনি।

শনিবার দিবাগত রাতে ইরান কয়েকশো ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরাইলে হামলা চালায়। গত ১ এপ্রিল ইসরাইল সিরিয়ায় ইরানি কনসুলেট ভবনে হামলা চালিয়ে ইরানের শীর্ষ পর্যায়ের কয়েকজন সেনা কর্মকর্তাকে হত্যা করে।

এর প্রতিশোধ হিসেবে ইরান শনিবার রাতে ইসরাইলের বিরুদ্ধে হামলা চালায়।

ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ জানিয়েছে, দেশের সামরিক বাহিনী ইসরাইলের বিমান, গোয়েন্দা ও সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে।

তবে ইসরাইলের অর্থনৈতিক প্রতিষ্ঠান ও অবকাঠামোর ওপর হামলা থেকে বিরত থেকেছে। পার্সটুডে

শেয়ারনিউজ, ১৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে