ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

আজ পহেলা মে, বন্ধ থাকবে বাস চলাচল

২০২৪ মে ০১ ০৬:১০:৪৩
আজ পহেলা মে, বন্ধ থাকবে বাস চলাচল

প্রবাস ডেস্ক : আজ পহেলা মে, আন্তর্জাতিক শ্রমিক দিবস। দিবসটি উপলক্ষ্যে ঢাকা থেকে আন্তঃজেলা রুটে চলাচল করা যাত্রী পরিবহনকারী বাসগুলো বন্ধ থাকবে।

এছাড়া ঢাকা মহানগরী ও আশপাশের জেলাগুলোতে চলাচলকারী বাসগুলোও বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছে মালিক সমিতি। ফলে সকাল থেকে চলাচলে ভোগান্তিতে পড়তে পারে যাত্রীদের।

মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি, আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতি, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং দূরপাল্লা রুটে চলাচল করা বাস চালকদের সঙ্গে কথা বলে বিষয়টি জানা গেছে।

তারা জানান, মে দিবসে নানা কর্মসূচি রয়েছে। ওই কর্মসূচিতে যোগ দিতে হয় বলে বাস চলবে না। বিশ্বব্যাপী শ্রমিকদের ঐতিহাসিক সংগ্রাম ও অর্জনের স্মরণে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়।

বাস চলাচল প্রসঙ্গে জানতে চাইলে মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম বলেন, ১ মে শ্রমিক দিবস। এদিন পরিবহন শ্রমিকরা দুপুর পর্যন্ত গাড়ি চালায় না।

তিনি জানান, হয়ত দুপুর ২টা পর্যন্ত গাড়ি চলবে না। মূলত শ্রমিকরা মে দিবসের আলোচনা-র‌্যালিতে যুক্ত হয়। তারা দিনটিকে উৎসব হিসেবে পালন করে।

ঢাকা সিটিতে গাড়ি চলবে কি না— জানতে চাইলে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার বলেন, আমরা গাড়ি চালাব। হয়ত লং রুটের গাড়ি দুপুর ১২/১টা পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ থাকবে।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে