ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪
Sharenews24

মনোস্পুল ও পেপার প্রসেসিংয়ের একীভূত নিয়ে বিএসইসির কাছে প্রশ্ন

২০২৪ ফেব্রুয়ারি ১৯ ২৩:১২:৪৯
মনোস্পুল ও পেপার প্রসেসিংয়ের একীভূত নিয়ে বিএসইসির কাছে প্রশ্ন

মনোস্পুল ও পেপার প্রসেসিংয়ের একীভূত নিয়ে বিএসইসির কাছে প্রশ্ন

তোফায়েল আহমেদ :“জেনে বুঝে বিনিয়োগ করুন” যতটুকু জানি এটা হচ্ছে বিএস ইসির স্লোগান। এখন প্রশ্ন হচ্ছে মনোস্পুল পেপার ও পেপার প্রসেসিংয়ের শেয়ার একীভূত হওয়ার ক্ষেত্রে বিনিয়োগকারীদের জানার এবং বুঝার কতটুকু সুযোগ আছে?

এই দুটি কোম্পানির সাথে একীভূত হয়েছে যে দুটি কোম্পানি, সেই দুটি সম্পর্কে সাধারণ বিনিয়োগকারীরা কতটুকু জানে বা জানার সুযোগ আছে? অথবা কোম্পানি দুটি সম্পর্কে জানার সুযোগ কী নিয়ন্ত্রক সংস্থা রেখেছে?

আমার ধারণা এই শেয়ার দুটির ৯৯ শতাংশ বিনিয়োগকারী এমনকি উচ্চশিক্ষিত এবং অনেক মেধাবী বিনিয়োগকারীদেও এই সম্পর্কে সুস্পষ্ট কোন ধারণা নেই। এমনকি একীভূত হওয়া পর কত প্রাইস এডজাস্ট হয়েছে এবং কীভাবে হয়েছে, তার কিছুই জানে না । আর সেখানে সাধারণ বিনিয়োগকারীদের জানারতো প্রশ্নই আসে না।

যাহোক, অনেক সাধারণ বি নিয়োগকারী এখনো ভাবছেন যেহেতু প্রাইস অ্যাডজাস্ট হয়েছে, তাই তাদের শেয়ার সংখ্যাও পূর্বের চেয়ে বাড়বে অর্থাৎ অনেকটা বোনাস শেয়ারের মত। তবে এই ধারণা কতটুকু সত্য তা সময় বলে দেবে।

নিয়ন্ত্রক সংস্থার কাছে আমাদের বিনীত প্রশ্ন, আপনারাতো কিছু করলেই বলেন সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থের কথা চিন্তা করেই সব কিছু করেন। আমরাও বিশ্বাস করতে চাই, আপনা নিজেরা যা ভালো মনে করেন, তাই সাধারণ বিনিয়োগকারীদের ভালো। সেই চেতনা থেকে সব কিছুই করেন। অনুগ্রহ করে কী দেখবেন, মনোস্পুল পেপার ও পেপার প্রসেসিং একীভূত হওয়ার পর অ্যাডজাস্টমেন্টের পর যা হয়েছে, তাতে কী সাধারণ বিনিয়োগকারীরা উপকৃত হয়েছে? সাধারণ বিনিয়োগকারীদের কী লাভবান হয়েছে, না লোকসানে পড়েছে?

লেখক একজন বিনিয়োগকারী

উত্তরা, ঢাকা। মোবাইল : ০১৭১৫-২৪১৮৫৭

শেয়ারনিউজ, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে