ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪
Sharenews24

বিশ্বকাপ নিয়ে সুখবর পেতে যাচ্ছেন রিয়াদ!

২০২৩ আগস্ট ১৮ ১৭:২৩:০০
বিশ্বকাপ নিয়ে সুখবর পেতে যাচ্ছেন রিয়াদ!

ক্রীড়া প্রতিবেদক : গত মার্চ মাসে ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজে বাদ পড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। এর পর ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ড সিরিজ এবং ঘরের মাঠে আফগানিস্তান সিরিজের দলেও জায়গা হয়নি তার। এর পর সিনিয়র এ ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ।

অনেকের মনে করছেন— বিশ্বকাপেও হয়তো উপেক্ষিতই থেকে যাবেন সাবেক এ অধিনায়ক।

এর মধ্যেই হঠাৎ আশার আলো দেখা দিল রিয়াদ ভক্তদের জন্য। গুঞ্জন শোনা যাচ্ছে, বিশ্বকাপের মাঠে দেখা যেতে পারে রিয়াদকে। চলতি মাসে পাকিস্তানে শুরু হবে এশিয়া কাপ। এর পর ৫ অক্টোবর ভারতে শুরু হবে আইসিসি বিশ্বকাপ।

আসন্ন এ বৈশ্বিক টুর্নামেন্টের জন্য রিয়াদসহ আরও ৭ ক্রিকেটারকে প্রস্তুত রাখা হবে বলে আভাস পাওয়া যাচ্ছে।

জরুরি পরিস্থিতিতে যেকোনো সময় যে কাউকে যে কাউকে প্রয়োজন পড়তে পারে, এই ভাবনা থেকেই মূলত ব্যাকআপ ক্রিকেটার প্রস্তুত রাখার ভাবনা টাইগার হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের।

এ ব্যাপারে গণমাধ্যমকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ৮ ক্রিকেটারের একটি তালিকা দেওয়া হবে। ওরা ঢাকাতেই অনুশীলন করবে। বলতে পারেন, ওদের নিয়ে আলাদা একটি অনুশীলন শিবিরই হবে।

বিশ্বকাপ সামনে রেখে জাতীয় দলের হেড কোচের পরিকল্পনা অনুযায়ী অচিরেই শুরু হতে যাওয়া সেই অনুশীলনের জন্য যে বা যারা ডাক পেতে চলেছেন, তাদের অন্যতম এশিয়া কাপের দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদও।

ব্যাকআপ দল নিয়ে নান্নু বলেন, ‘বিশ্বকাপের কথা মাথায় রেখে ওদেরও অনুশীলন চলতে থাকবে। কেউ চোটে পড়লে যাতে বিকল্প তৈরি থাকে, সে জন্যই। এই পর্বের রুটিনও কোচ দেবেন কয় দিন চলবে বা কীভাবে ওদের অনুশীলন হবে, দু-এক দিনের মধ্যেই টিম ম্যানেজমেন্ট তাদের পরিকল্পনা জানাবে।’

শেয়ারনিউজ, ১৮ আগস্ট ২০২৩

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে