ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪
Sharenews24

পরিচালক নিয়োগের সুপারিশ এনভয় টেক্সটাইলসের

২০২৪ মার্চ ২৫ ০৫:৫০:৩৯
পরিচালক নিয়োগের সুপারিশ এনভয় টেক্সটাইলসের

নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলস লিমিটেডের পর্ষদ ইপিক গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের মনোনীত প্রতিনিধি সুনীল দৌলতরাম দরিয়ানানিকে পরিচালক হিসেবে নিয়োগের সুপারিশ করেছে।

কোম্পানিটির শূন্য পরিচালক পদের বিপরীতে এই প্রতিনিধির নাম প্রস্তাব করা হয়েছে। আগামী বৃহস্পতিবার কোম্পানিটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতি নেয়া হবে।

এর আগে কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নির্বাচিত হয়েছেন তানভীর আহমেদ। একই সময় উপব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিরোধিতা করেন অধিকাংশ শেয়ারহোল্ডার।

উচ্চ আদালতের আপিল বিভাগের নির্দেশনা মেনে চলতি মাসে কোম্পানিটির এমডি ও উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) নিয়োগ দেয়ার জন্য ইজিএম করা হয়। এই সময় শেয়ারহোল্ডারদের মধ্যে ১০ কোটি ১ লাখ ৫১ হাজার ৯৪২ ভোট তানভীর আহমেদের পক্ষে দেয়া হয়, যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ।

এছাড়া এনভয় টেক্সটাইলসের উপব্যবস্থাপনা পরিচালক ব্যারিস্টার শেহরীন সালাম ঐশীর নিয়োগের বিপক্ষে ভোট পড়ে ১০ কোটি ১ লাখ ৩৯ হাজার ৯১২টি, যা মোট ভোটের প্রায় ৭৩ শতাংশ।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ১ টাকা ২৩ পয়সা। ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৪১ টাকা ১ পয়সায়।

২০২৩ অর্থবছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী বৃহস্পতিবা রাজধানীর গুলশান শুটিং ক্লাবে বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ২ টাকা ৯৯ পয়সা। ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৫৭ পয়সায়। আগের অর্থবছর শেষে যা ছিল ৩৮ টাকা ২১ পয়সা।

শেয়ারনিউজ, ২৫ মার্চ ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে