ঢাকা, সোমবার, ৬ মে, ২০২৪
Sharenews24

একা থাকার জন্য যুক্তরাষ্ট্রের সেরা ১০ শহর

২০২৪ এপ্রিল ২৬ ১৫:০০:০৬
একা থাকার জন্য যুক্তরাষ্ট্রের সেরা ১০ শহর

একা থাকার জন্য সেরা জর্জিয়ার আটলান্টা

প্রবাস ডেস্ক : একা থাকার জন্য যুক্তরাষ্ট্রে উপযুক্ত শহর খুঁজছেন? সম্প্রতি রিয়েল এস্টেট কোম্পানি জুম্পারের একটি নতুন প্রতিবেদনে উঠে এসেছে একা বসবাসের জন্য যুক্তরাষ্ট্রের সেরা কয়েকটি শহরের নাম।

শহরগুলোর কোনো একটিই হতে পারে আপনার জন্য একদম জুতসই। বসবাসের উপযুক্ত কি না, বিবেচনা করার সময় বেশ কিছু বিষয়কে গুরুত্ব দেওয়া হয়েছে। চাকরির সুযোগ, জীবনযাত্রার ব্যয় ও উচ্চমানের জীবনযাপন আছে, এমন শহরগুলোই উদ্যোক্তা ও সৃজনশীল মানুষদের পছন্দের তালিকার প্রথম দিকে অবস্থান করছে।

এক জীবন-যাপনের জন্য এক বেডরুমের ভাড়ার হার, মাথাপিছু বিনোদন, রেস্তোরাঁ, ঘুরে বেড়ানোর সুবিধা-অসুবিধা, বেকারত্বের হার ও জীবনযাত্রার সামগ্রিক খরচ—জরিপ চালানোর সময় এসব বিষয় বিবেচনায় নিয়েছিল জুম্পার।

জুম্পার প্রতিবেদন অনুসারে, জর্জিয়ার আটলান্টা অবিবাহিত ব্যক্তিদের বসবাসের জন্য সেরা শহর। আটলান্টার জনসংখ্যার ৫৭ শতাংশই অবিবাহিত। ঘুরে বেড়ানোর জন্যও এ শহর সেরা। এ ছাড়া আয়, শহরের আকার, বেকারত্বের হার ও বিনোদন ক্ষেত্রেও শীর্ষ স্থানে আটলান্টা।

খাওয়াদাওয়া ও বিনোদন

বিনোদনমূলক প্রদর্শনী, জাদুঘর, কনসার্টের স্থান ইত্যাদিসহ মাথাপিছু বিনোদনের বিকল্পগুলোয় আটলান্টা ৫ নম্বরে রয়েছে। মাথাপিছু রেস্তোরাঁর সংখ্যার দিক থেকেও তারা দ্বিতীয় স্থানে রয়েছে।

আয় ও জীবনযাত্রার খরচ

আটলান্টার ভাড়া ও জীবনযাত্রার খরচ জুম্পারের তালিকায় থাকা অন্যান্য অনেক শহরের তুলনায় বেশি হলেও শহরটির গড় আয় ৭১ হাজার ৬৯ ডলার, যা জাতীয় গড় আয়ের চেয়ে বেশি। সারা দেশে সিঙ্গেলরা গড়ে ৫৬ হাজার ৪২০ ডলার উপার্জন করেন। কেবল আটলান্টায় সেটা ছাড়িয়ে গেছে ৭১ হাজার!

শহরের আকার

আটলান্টা যুক্তরাষ্ট্রের চতুর্থ বৃহত্তম শহর। এই শহরে ৬১ লাখের বেশি মানুষ বাস করে।

জুম্পারের তথ্য অনুযায়ী, এগুলো একা বসবাসকারীদের জন্য শীর্ষ ১০ শহর। এই তালিকার কিছু শহরকে যুক্তরাষ্ট্রে বসবাসের সেরা স্থান হিসেবেও বিবেচনা করা হয়। এসব শহরের সব কটিতেই একা বসবাসকারীদের সংখ্যা ৫০ শতাংশের বেশি।

১. আটলান্টা, জর্জিয়া

২. সেন্ট লুইস, মিসৌরি

৩. মিনিয়াপলিস, মিনেসোটা

৪. বস্টন, ম্যাসাচুসেটস

৫. ম্যাডিসন, উইসকনসিন

৬. ওয়াশিংটন ডিসি

৭. অরল্যান্ডো, ফ্লোরিডা

৮. সল্টলেক সিটি, ইউটা

৯. রিচমন্ড, ভার্জিনিয়া

১০. পিটসবার্গ, পেনসিলভানিয়া

এসব শহরে সিঙ্গেলদের সুখ, স্বাচ্ছন্দ্য আর উন্নতির জন্য কেমন সুযোগ দেওয়া হয়, আবহাওয়া ও সংস্কৃতি ইত্যাদি দিক বিবেচনা করা হয়েছে। এখন আপনি ভেবে দেখুন এবং মিলিয়ে নিন, এসব মার্কিন শহরের মধ্যে কোনটি আপনি বেছে নেবেন।

সূত্র: রিডার্স ডাইজেস্ট

শেয়ারনিউজ, ২৬ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে