ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
Sharenews24

বৃষ্টির সঙ্গে পড়ছে শিলা, ধোঁয়ায় ছেয়ে গেল দুবাই

২০২৪ এপ্রিল ৩০ ১১:৩০:০৮
বৃষ্টির সঙ্গে পড়ছে শিলা, ধোঁয়ায় ছেয়ে গেল দুবাই

প্রবাস ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতে বাণিজ্যিক শহর দুবাইয়ে বেশিদিন হয়নি টানা বৃষ্টিতে রাস্তা ডুবে যাওয়া এবং বিমানবন্দর বন্ধ হয়ে যাওয়ার ঘটনা।

রোববার (২৮ এপ্রিল) থেকে আরব আমিরাতে আবারও বৃষ্টি শুরু হয়েছে। এবার প্রবল বর্ষণের সঙ্গে হচ্ছে শিলাবৃষ্টি। আগামী বুধবার পর্যন্ত দুবাইসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি থাকতে পারে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস।

মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম গালফ নিউজ বলছে, রোববার বিকেলে আল আইনের কয়েকটি এলাকায় বৃষ্টি হয়েছে। সঙ্গে ছিলেন শিলাও। দেশের অন্যান্য স্থানে আকাশ মেঘলা এবং বৃষ্টি হয়েছে। বিকেল ৪টায় দুবাইয়ের বাতাসে ধুলো মিশেছে। এ কারণে দেখতে অসুবিধা হচ্ছিল।

সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া বিভাগ বলছে, আগামী সপ্তাহগুলোতে আকাশ মেঘলা থাকবে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফুজাইরাহ ও আল আইন এলাকায় বৃষ্টি হতে পারে।

এর আগে গত ১৬ ও ১৭ এপ্রিল রেকর্ড ভাঙা ভারী বৃষ্টিপাতে তলিয়ে যায় সংযুক্ত আরব আমিরাত (ইউএই)। মরুভূমির দেশটিতে এক বছরের গড় বৃষ্টিপাত হয় ৯৪ মিলিমিটার। সেখানে দুদিনে বৃষ্টিপাত হয়েছে ২৫৯ দশমিক ৫ মিলিমিটার।

বৃষ্টিতে তলিয়ে যায় আরব আমিরাতের রাস্তা। এতে করে বন্ধ করে দিতে হয় বিমানবন্দর। সম্প্রতি স্বাভাবিক হয়েছে বিমানবন্দরের কার্যক্রম।

দেশটির আবহাওয়া বিভাগ বলছে, গত ৭৫ বছরে এত পরিমাণ বৃষ্টিপাত হয়নি। প্রশ্ন উঠেছে, মরুর দেশে হঠাৎ কেন এত বৃষ্টিপাত? এর জন্য ‘ক্লাউড সিডিং’কে দায়ী করছেন বিশেষজ্ঞদের একাংশ।

তবে সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া দফতর এই দাবির সঙ্গে একমত নয়। তাদের দাবি, জলবায়ু পরিবর্তনের কারণে এমন প্রাকৃতিক বিপর্যয়ের মুখে পড়েছে দুবাই।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে