ঢাকা, মঙ্গলবার, ২১ মে, ২০২৪
Sharenews24

সিডনিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের বার্ষিক বনভোজন

২০২৪ এপ্রিল ৩০ ১১:৪০:৫৯
সিডনিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের বার্ষিক বনভোজন

প্রবাস ডেস্ক : অস্ট্রেলিয়ার সিডনির ‘প্ল্যাউ এন্ড হ্যরো’ পার্কের সবুজ প্রান্তরে আনন্দময় পরিবেশে রাজশাহী বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টা থেকেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা উৎসব মুখর আমেজে জড়ো হতে থাকেন পার্কের রিজার্ভ করা ছাউনিতলে।

ঝালমুড়ি ও চা দিয়ে ছিল প্রথম আপ্যায়ন। এরপর আনিসুর রহমান নান্টুর ত্বত্তাবধানে আরইউএএএ-এর প্রাক্তন ছাত্র-ছাত্রীরা সম্মিলিতভাবে বারবিকিউ করে দুপুরের আপ্যায়নের জন্য।

এছাড়া মেয়েদের জন্য মিউজিক্যাল চেয়ার এবং ছেলেদের জন্য টাগ অফ ওয়ার এবং সৌজন্য ক্রিকেট ছিল। মেয়েদের মিউজিক্যাল চেয়ার পর্বটি পরিচালনা করেন বাংলা-সিডনি ডটকমের সম্পাদক আনিসুর রহমান।

এই আয়োজনে র‌্যাফেল ড্রয়ের দায়িত্ব দেওয়া হয় কাজী জলিকে। এছাড়াও বিভিন্ন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা নিজ নিজ দায়িত্বে পুরো অনুষ্ঠানটিকে উপভোগ্য করে তোলেন।

এরপর ফয়সাল খালিদ শুভর সঞ্চালনায় সংক্ষিপ্ত সাংস্কৃতিক পর্বের শুরুতে সমবেতকন্ঠে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দু’দেশের জাতীয় সংগীত গাওয়া হয়। পরে বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের পরিচিতি পর্বে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক তারিক জামান।

প্রাক্তন শিক্ষার্থী কণ্ঠশিল্পী লনির কণ্ঠে রেনেসাঁর একটি গান ছিল সবচেয়ে মনমুগ্ধকর সংযোজন। সেইসঙ্গে শাখাওয়াত নয়ন এর লেখা শিমুল মুস্তাফার কণ্ঠে আবৃত্তির একাংশ সময়টিকে করেছিল নস্টালজিক।

সবশেষে আরইউএএএ-এর বর্তমান সভাপতি জুলফিকার আহমেদ, রোখসানা রাজ্জাক ও ফাওজিয়া সুলতানা নাজলিকে নিয়ে কেক কাটেন এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

প্রাণের উচ্ছ্বাসে আড্ডা, গান, কবিতা, স্মৃতিচারণ নিয়ে বনভোজনটি ছিল মনে রাখার মতো একটি স্বরণযোগ্য দিন।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে