ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
Sharenews24

পরকীয়ার শীর্ষে বিশ্বের যে তিন দেশ

২০২৪ এপ্রিল ৩০ ১২:২২:১২
পরকীয়ার শীর্ষে বিশ্বের যে তিন দেশ

প্রবাস ডেস্ক : প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করা এখনো অনেক জায়গায় সংস্কৃতিবহির্ভূত। কিন্তু মানুষের মন, কখন যে কার প্রেমে পড়ে বোঝা মুশকিল। তবে কয়েক বছর আগেও পরকীয়া নিয়ে কথা বলা যত অস্বস্তি তৈরি করত, এখন আবার ততটাও নয়।

বর্তমানে বিশ্বব্যাপী পরকীয়া মারাত্মক রূপ নিয়েছে। যার ফলে বিবাহ বিচ্ছেদের হারও বাড়ছে। বেশিরভাগ ক্ষেত্রে পরকীয়ার সম্পর্ক পারিবারিক জীবনে অশান্তি সৃষ্টি করে, যা শেষ পর্যন্ত বিচ্ছেদের দিকে নিয়ে যায়।

ডেটিং অ্যাপ অ্যাশলে ম্যাডিসন নামক এক গবেষণায় বলা হয়েছে, পরকীয়ায় শীর্ষ দেশের শিরোপা জিতেছে আয়ারল্যান্ড। এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে জার্মানি। আর তৃতীয় স্থান দখল করেছে কলোম্বিয়া।

বিশ্বের এই দেশের জীবন-যাত্রা অনেক উন্নত। যে কারণে এসব দেশের নর-নারীরা নতুন নতুন রোমাঞ্চের খোঁজে থাকতে বেশি পছন্দ করে। এই তিন দেশের পুরুষ ও নারীরা বেশি দিন এক ব্যক্তিতে আটকে থাকতে চায় না।

গবেষণা অনুযায়ী, আয়ারল্যান্ডে প্রতি ৫ জন বাসিন্দার মধ্যে একজন বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। উত্তর-পশ্চিম ইউরোপের এই দ্বীপ রাষ্ট্রে বিবাহে প্রতারণার হার প্রায় ২০ শতাংশ। বছরের অর্ধেক সময় মেঘাচ্ছন্ন অবস্থায় থাকা দেশটির মানুষেরা প্রেমের সম্পর্কে থাকতেই বেশি ভালোবাসেন।

দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। ইউরোপের অন্যতম শিল্পোন্নত এই দেশটিতে পুরুষ ও নারীরা যার যার মতো জীবন-যাপন পছন্দ করেন। যে কারণে এখানে ব্যক্তিকেন্দ্রীক ভাবনা বেশি জোরদার।

আর সমীক্ষার তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম। দক্ষিণ আমেরিকার ক্যারিবীয় সাগর ও প্রশান্ত মহাসাগরের তটরেখায় অবস্থিত দেশটিতে শ্রেণিবৈষম্য বেশ প্রখর। দেশটিতে মাদক ব্যবসা জমজমাট। মিশ্র সংস্কৃতির এই দেশে পরকীয়ার সম্পর্কও অনেক জনপ্রিয়।

গবেষণায় বলছে, ১০ ধরনের পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়া করে। আর সেগুলোর মধ্যে সবার ওপরে আছে সামাজিক কাজ করেন এমন ব্যক্তিরা। তারপরে আছে শিল্প ও বিনোদন শিল্পের লোকজন।

এরপর তৃতীয় স্থানে আছে শিক্ষাক্ষেত্র। তারপর আছে আইন পেশার মানুষ, মিডিয়া ব্যক্তিত্ব, চিকিৎসা ক্ষেত্র, মার্কেটিং, সাংবাদিকতা, ফিন্যান্সের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব আর উচ্চবিত্ত ব্যবসায়ীরা।

তবে গবেষণায় পরকীয়ায় শীর্ষ ১০ এর তালিকায় নেই রাজনীতিবিদরা।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে