ঢাকা, বুধবার, ২২ মে, ২০২৪
Sharenews24

সৌদিতে ভারী বৃষ্টিপাত, জায়গায় জায়গায় বন্যা (ভিডিও)

২০২৪ মে ০১ ০৫:৪৩:১১
সৌদিতে ভারী বৃষ্টিপাত, জায়গায় জায়গায় বন্যা (ভিডিও)

প্রবাস ডেস্ক : মরুভূমির দেশ সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হয়েছে। এই কারণে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পানি জমে বন্যার সৃষ্টি হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন সাধারণ মানুষ।

প্রবল বৃষ্টিতে ভিজে গেছে পবিত্র মদিনার মসজিদে নববী। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, মসজিদে নববীতে বৃষ্টির মধ্যে আনন্দ করছে শিশুরা।

বৃষ্টির পরিমাণ এত বেশি ছিল যে মসজিদের ছাউনিগুলো প্লাবিত হয়েছিল। মদিনার আল ইসে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির পানিতে উপত্যকা এবং বিভিন্ন প্রাচীরে পানি উপচে পড়েছে।

সৌদিতে ভারী বৃষ্টিপাত, জায়গায় জায়গায় বন্যা

বৃষ্টিতে সৃষ্ট বন্যার পানিতে সাধারণ মানুষের গাড়ি তলিয়ে গেছে, অনেক জায়গায় রাস্তা অবরুদ্ধ এবং অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। জরুরী সেবার কর্মকর্তা-কর্মচারীরা তৎক্ষণাৎ বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষকে সাহায্য করতে কাজ শুরু করেছেন। তবে তাদের স্বাভাবিক কাজেও বিঘ্ন ঘটছে।

মদিনা অঞ্চলের বেসামরিক প্রতিরক্ষা অধিদপ্তর সাধারণ জনগণকে সতর্ক থাকতে অনুরোধ করেছে। তারা বৃষ্টির সময় উপত্যকা ও স্রোত থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন। এছাড়া সড়কপথে কৃষিপণ্য পরিবহনে বিশেষ সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

সৌদিতে ভারী বৃষ্টিপাত, জায়গায় জায়গায় বন্যা

সৌদি জাতীয় আবহাওয়া কেন্দ্র মদিনার জন্য সর্বোচ্চ রেড অ্যালার্ট জারি করেছে। তারা আবহাওয়ার পূর্বাভাসে বলেছে, মদিনায় আরও বজ্রপাত, বৃষ্টি এবং ঝড়ো হাওয়া বয়ে যাবে। বর্তমান আবহাওয়ার পরিস্থিতি দেশের অন্যান্য অঞ্চলেও প্রভাব ফেলবে।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে