ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪
Sharenews24

১০ কোম্পানির দরপতনে ভরাডুবি শেয়ারবাজার

২০২৪ এপ্রিল ২৫ ১৫:৪৮:৫৪
১০ কোম্পানির দরপতনে ভরাডুবি শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক : শেয়ার দর কমার সীমা বেঁধে দেওয়ার পর আজ সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শেয়ারবাজারে পতন আরও বড় হয়েছে। আগের দিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক কমেছিল ৫৪ পয়েন্ট। আাজ কমেছে ৬০ পয়েন্টের বেশি। লঙ্কাবাংলা ফাইন্যান্স অ্যানালাইসিস পোর্টাল সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বাজারের এমন ভরাডুবির পেছনে রয়েছে ১০ কোম্পানির শেয়ার। এদিন কোম্পানিগুলোর শেয়ার দর কমার কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে সাড়ে ৩৯ পয়েন্ট।

কোম্পানিগুলো হলো- স্কয়ার ফার্মা, রেনাটা, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো, বিকন ফার্মা, ব্রাক ব্যাংক, লাফার্জহোলসিম বাংলাদেশ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, খান ব্রাদার্স, বেস্ট হোল্ডিংস এবং ওরিয়ন ফার্মা লিমিটেড।

আজ ডিএসইর সূচক পতনের ভুমিকায় শীর্ষ স্থানে ছিল স্কয়ার ফার্মা। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ৪ টাকা ৪০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ১১.৬৯ পয়েন্ট।

এদিন ডিএসইর সূচক পতনের ভুমিকায় দ্বিতীয় কোম্পানি ছিল রেনাটা। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ২৩ টাকা ৫০ পয়সা। যে কারণে ডিএসইর সূচকের পতন হয়েছে ৬.০৭ পয়েন্ট।

একইভাবে আজ ডিএসইর সূচকের পতন ঘটিয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো ৫.৬৮ পয়েন্ট, বিকন ফার্মা ৩.৭২ পয়েন্ট, ব্রাক ব্যাংক ৩.২০ পয়েন্ট, লাফার্জাহোলসিম বাংলাদেশ ২.৩১ পয়েন্ট, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ২.২০ পয়েন্ট, খান ব্রাদার্স ১.৬৮ পয়েন্ট, বেস্ট হোল্ডিংস ১.৫৩ পয়েন্ট এবং ওরিয়ন ফার্মা লিমিটেডের ১.৪০ পয়েন্ট।

শেয়ারনিউজ, ২৫ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর



রে