ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪
Sharenews24

লন্ডনের বাঙালি পাড়ায় অবৈধ অভিবাসী ধরতে সাঁড়াশি অভিযান, এলাকাজুড়ে আতঙ্ক

২০২৪ মে ০১ ০৫:৫৯:০৫
লন্ডনের বাঙালি পাড়ায় অবৈধ অভিবাসী ধরতে সাঁড়াশি অভিযান, এলাকাজুড়ে আতঙ্ক

প্রবাস ডেস্ক : ইউকে বর্ডার এজেন্সি ও পুলিশপূর্ব লন্ডনের বাঙালি পাড়া হোয়াইট চ্যাপেলে অবৈধ অভিবাসী ধরতে সাঁড়াশি অভিযান চালিয়েছে।

মঙ্গলবার (৩০শে এপ্রিল) মঙ্গলবার দুপুরে হোয়াইট চ্যাপেল এলাকা হঠাৎ করে চারদিক থেকে ঘিরে ফেলে ইমিগ্রেশন পুলিশ ও সাধারণ পুলিশ।

প্রায় ৬০ জন পুলিশ অংশ গ্রহণ করে অভিযানটিতে। বন্ধ করে দেয়া হয় রাস্তাঘাটের সবগুলো পয়েন্ট। একে একে তল্লাশি শুরু করা হয় দোকানপাট, রেস্টুরেন্ট ও খোলা জায়গার সাধারণ স্টলগুলোতে।

বৈধ কাগজপত্র তল্লাশি থেকে রেহাই পায়নি সাধারণ পথচারীরাও, প্রায় ৪ ঘণ্টার অভিযানে বেশ কয়েকজনকে আটক করা হয়। অভিযান চলাকালে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেক অবৈধ অভিবাসীকে পালিয়ে যেতে দেখা যায়।

এবারের অভিযানে অত্যাধুনিক ফেইস রিকোগনিশন ক্যামেরা ব্যবহার করে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। ইতিপূর্বে এরকম যন্ত্র ব্যবহার করতে দেখা যায়নি ইমিগ্রেশন কর্তৃপক্ষকে।

পূর্ব লন্ডনে এত বড় অভিযান এর আগে কখনো হয়নি। এই অভিযানে কতজন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে তার সঠিক সংখ্যা এখন পর্যন্ত জানানো হয়নি। উল্লেখ্য, ব্রিটেনে বৈধ কাগজপত্র নেই এমন অভিবাসীদের গ্রেপ্তারে অগ্রিম অভিযানের ঘোষণা দিয়েছে দেশটির হোম অফিস। আকস্মিক অভিযানের আগাম তথ্য দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

হোম অফিস জানিয়েছে, এই যুগান্তকারী নীতিটি রুয়ান্ডা নীতি বাস্তবায়ন এবং অবৈধ অভিবাসন মোকাবেলার চূড়ান্ত পর্যায়ে প্রবেশ করছে।

শেয়ারনিউজ, ৩০ এপ্রিল ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে