ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪
Sharenews24

আমরা নেতানিয়াহুকে গ্রেফতার করব : নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী

২০২৪ মে ২৩ ১১:৩৯:৩৯
আমরা নেতানিয়াহুকে গ্রেফতার করব : নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : নরওয়ের পররাষ্ট্র মন্ত্রী এসপেন বার্থ ইডে বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু দেশটিতে গেলে তাকে গ্রেপ্তার করা হবে। আন্তর্জাতিক অপরাধ আদালতের রায় অনুসরণ করে নেতানিয়াহু তার দেশ ভ্রমণ করলে তাকে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

এর আগে ইহুদিবাদী শাসকগোষ্ঠীর ১২-টিভি চ্যানেলের ওয়েবসাইট এই বিষয়ে একটি প্রতিবেদনে জানিয়েছিল, হেগের আন্তর্জাতিক অপরাধ আদালতের তিন বিচারক যদি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং ইহুদিবাদী শাসক গোষ্ঠীর যুদ্ধমন্ত্রী ইয়োফ গ্যালান্টের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার বিষয়ে একমত হন তাহলে এখন থেকে এই দুইজন রোম চুক্তিতে স্বাক্ষরকারী কোনো দেশে ভ্রমণে যেতে পারবেন না।

এই টিভি চ্যানেলটি জানায়, এই রুল জারি হলে নেতানিয়াহু এবং গ্যালান্টকে আর জার্মানি, হল্যান্ড, গ্রীস, ফ্রান্স, জাপান এবং স্পেনের মতো দেশে ভ্রমণের অনুমতি দেওয়া হবে না। যদিও তাদের খবরে বিভিন্ন মহাদেশ থেকে ১২৪টি দেশের নাম রয়েছে।

একই সময়ে এই হিব্রু ভাষার সংবাদমাধ্যমটি ইসরাইলি নেতাদের আশ্বস্ত করেছে যে যেহেতু মার্কিন যুক্তরাষ্ট্র এই দেশগুলোর মধ্যে নেই তাই তারা সেখানে অবাধে ভ্রমণ করতে পারবেন।

উল্লেখ্য, এই খবরটি এমন সময় প্রকাশিত হয় যখন হিব্রু ভাষার মিডিয়াটি বুধবার (২২ মে) জানিয়েছে যে এই বিষয়ে আন্তর্জাতিক অপরাধ আদালত কর্তৃক আরেকটি তালিকা জারি করা হচ্ছে যেখানে আদালতে আরও অধিক সংখ্যক ইসরাইলি রাজনৈতিক ও সামরিক নেতাদের নাম ওয়ান্টেড লোকদের তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

শেয়ারনিউজ, ২৩ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে