ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪
Sharenews24

যুক্তরাষ্ট্রের ভেতর ছড়িয়ে পড়েছে সহিংসতা

২০২৪ মে ২৩ ০৫:৫৪:৫৩
যুক্তরাষ্ট্রের ভেতর ছড়িয়ে পড়েছে সহিংসতা

প্রবাস ডেস্ক : সাম্প্রতিককালে যুক্তরাষ্ট্রে অভিবাসীদের বিরুদ্ধে হুমকি অনেক বেড়ে গেছে। ফলে এখন অনেক আমেরিকান নাগরিককে আত্মরক্ষার জন্য বন্দুক নিয়ে চলাফেরা করতে দেখা যাচ্ছে।

নতুন এক গবেষণায় বলা হয়েছে, দেশি-বিদেশি বিপদের ভয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক নাগরিক এখন অবসর সময়ে এমন কাজ করছেন। গবেষণায় বলা হয়, যুদ্ধনীতির কারণেই যুক্তরাষ্ট্রের অভ্যন্তরে সহিংসতা ছড়িয়ে পড়েছে।

ব্রাউন ইউনিভার্সিটির সমীক্ষা দ্য কস্টস অফ ওয়ার অনুসারে, যুদ্ধে আট ট্রিলিয়ন ডলারেরও বেশি ব্যয় করা হয়েছে, যা আমেরিকান জনগণের জীবনযাত্রার মান উন্নত করতে এবং মানুষের একাকীত্ব এবং বিচ্ছিন্নতার অনুভূতি হ্রাস করার জন্য ব্যয় করা হলে এটি একটি বড় ইতিবাচক প্রভাব ফেলতে পারতো।

বিশ্লেষকরা বলছেন, সামাজিক বিষয়গুলোর উন্নয়নকে গুরুত্ব না দিলে এবং বাজেট কাঠামোর পরিবর্তন না হলে অর্থাৎ যুদ্ধকে অগ্রাধিকার দিয়ে চলতে থাকলে আমেরিকার জনগণের নিঃসঙ্গতা ও ক্ষোভের আগুন পুরো দেশকে জ্বালিয়ে দেবে।

বিখ্যাত দার্শনিক হান্না আরেন্ড্ট আধিপত্যবাদী আন্দোলন সম্পর্কে বলেছিলেন যে যারা শক্তিহীন এবং বিচ্ছিন্নতা বোধ করেন, তাদের এই ধরনের আন্দোলনে যোগ দেওয়ার সম্ভাবনা বেশি।

আসলে, ট্রাম্প এবং তার সহযোগী নেতারা মানুষের একাকীত্বের অনুভূতির সুযোগ নিয়ে একে সামাজিক আন্দোলনে পরিণত করেছেন।

এই পরিস্থিতি ট্রাম্পের মতো লোকরা যুদ্ধের বিপুল ব্যয় এবং বিশাল সামরিক বাজেট সবসময় সামাজিক কর্মসূচিতে বিনিয়োগ এবং জীবনযাত্রার মান উন্নয়নের পরিবর্তে বিচ্ছিন্নতা এবং বিচ্ছিন্নতাকে উৎসাহিত করে।

গবেষণায় উল্লেখ করা হয়, আমেরিকানরা সপ্তাহান্তে শুটিং অনুশীলন করছে, এবং অনেকে ভয়ে তাদের ছদ্মবেশের রং ব্যবহার করছে।

তারা শুধুমাত্র মজা করার জন্যই ক্যামোফ্লেজ পেইন্ট ব্যবহার করছে না, অভিবাসীদের সম্ভাব্য হুমকির বিরুদ্ধে প্রস্তুতি নিতেও।

এই নাগরিকরা শুধু রাস্তায় হাঁটার সময় নয়, ব্যবসায়িক মিটিংয়েও অস্ত্র নিয়ে হাজির হচ্ছেন। এতে তারা যেন নিরাপত্তা বোধ করেন।

শেয়ারনিউজ, ২২ মে ২০২৪

পাঠকের মতামত:

প্রবাস এর সর্বশেষ খবর

প্রবাস - এর সব খবর



রে