ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪
Sharenews24

বাতাসে ভেঙে পড়লো নির্বাচনি প্রচারমঞ্চ, নিহত ৯

২০২৪ মে ২৩ ১৮:১৫:৫৭
বাতাসে ভেঙে পড়লো নির্বাচনি প্রচারমঞ্চ, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর মেক্সিকান রাজ্য নুয়েভো লিওনে একটি নির্বাচনী প্রচারণার মঞ্চ ভেঙে পড়ায় নয়জন মারা গেছেন বলে জানিয়েছেন রাজ্যের গভর্নর।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় মন্টেরির শিল্পাঞ্চলের কাছে সান পেদ্রো গারজা গার্সিয়া শহরে সিটিজেন মুভমেন্ট পার্টির একটি প্রচার সমাবেশে এই ঘটনা ঘটে।

গভর্নর স্যামুয়েল গার্সিয়া এক সংবাদ সম্মেলনে জানান, এই ঘটনায় প্রায় ৫০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে আটজন প্রাপ্তবয়স্ক ও একজন শিশু বলে জানান তিনি।

মেক্সিকোর সোশ্যাল সিকিউরিটি ইনস্টিটিউট সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে, আহতদের অনেকেই স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।

সেন্ট্রিস্ট সিটিজেনস মুভমেন্ট পার্টির মনোনীত রাষ্ট্রপতি প্রার্থী হোর্হে আলভারেজ মেনেজ বলেছেন, দমকা বাতাসের কারণে মঞ্চটি ভেঙে পড়েছে।

ঘটনার পর আলভারেজকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়; তবে তিনি বলেছিলেন, তিনি 'ভালো' আছেন। তবে তার প্রচার দলের সদস্যরা আহত হয়েছেন। তিনি প্রচারণা কার্যক্রম স্থগিত ঘোষণা করেন।

বুধবার সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা একটি ভিডিওতে দেখা গেছে, গভর্নর গার্সিয়া এলাকায় প্রবল বজ্রঝড়ের মধ্যে বাসিন্দাদের বাড়ির ভিতরে থাকার জন্য সতর্ক করেছেন। তিনি বলেন, খারাপ আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

রয়টার্স জানিয়েছে, মেক্সিকোতে ২ জুন রাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে প্রার্থীদের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন আলভারেজ মিনেজ। তিনি ক্ষমতাসীন দলের প্রার্থী ক্লডিয়া শিনবাউম এবং দ্বিতীয় অবস্থানে থাকা সম্মিলিত বিরোধী দলের প্রার্থী শোচিত গালভেজকে পিছনে ফেলেছেন।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে, গালভেজ এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করার পাশাপাশি তার প্রতিদ্বন্দ্বী আলভারেজ মিনেজের সাথে "সংহতি" প্রকাশ করেছেন।

শেয়ারনিউজ, ২৩ মে ২০২৪

পাঠকের মতামত:

আন্তর্জাতিক এর সর্বশেষ খবর

আন্তর্জাতিক - এর সব খবর



রে